।। বাক্‌ ১১৬ ।। অংশুমান





কবিতা নয়


লক্ষ্য করেছি, কম দামী আয়নায়
প্রতিবিম্বের অ্যাস্পেক্ট রেশিও পালটে যায়।
অ্যাস্পেক্ট আর রেসিও এই দুই গুরুত্বপূর্ণ
ব্যাপার আজীবন অসংজ্ঞাত আমার
গোলাপ ফুলের উপর দিয়ে লরি চলে যাওয়া দেখতে ভালো লাগে।
মনে হয়
আমার হাসি উল্লম্বনে অসীম চওড়া হয়ে যাক।




কিছু বিষয়েই তেমন পরোয়া নেই
একমাত্র নিজেকে ছাড়া কাউকে তেমন ভয় পাইনা
মাস্টার্বেশনের সময় ওয়ান ড্রপ রেগ্যে ফিল করি শরীরে
ব্রেনে র‍্যাপটর কোডেক
প্রেমিকা থাকা সত্ত্বেও আত্মরতি মোহের কথা বলায় একজন বন্ধু বললো
আমি
 সাংঘাতিক আত্মকেন্দ্রিক হয়ে পড়ছি।
আজকাল আর ভয় পাইনা...



এমনকি ফুলের উপর লরি যাওয়াকে আমার ধ্বংসমুখরতা আর ভায়োলেন্স এর মোটিফ বলা হলো
তারা জানেনা আমি ভালোবাসি ম্যাট ব্ল্যাক রোদ্দুর
ম্যাট ব্ল্যাক মানুষ,
 গাছ, চোখের গহ্বর
লিপস্টিক
মাথায় ওড়ে হাজার ঝাঁক ম্যাট ব্ল্যাক সারস তাদেরও ব্রেনের ভিতর ম্যাট ব্ল্যাক ইউনিভার্স।




ছবি : HalloweenIssue_Brain



3 comments:

  1. দুর্দ্দান্ত লাগল

    ReplyDelete
  2. দুর্দ্দান্ত লাগল

    ReplyDelete
  3. বাঃ একেবারে রসালো অনুভবের কবিতা

    ReplyDelete